সর্বশেষ প্রকাশ
Home / আগুন / গার্মেন্টস ফ্যাক্টরিতে ধুমপানের ক্ষেত্রে নীতিমালা
গার্মেন্টস ফ্যাক্টরিতে ধুমপানের ক্ষেত্রে নীতিমালা
গার্মেন্টস ফ্যাক্টরিতে ধুমপানের ক্ষেত্রে নীতিমালা

গার্মেন্টস ফ্যাক্টরিতে ধুমপানের ক্ষেত্রে নীতিমালা

ধুমপানের ক্ষেত্রে নীতিমালা

  • কারখানার অভ্যন্তরে পান খাওয়া, ধুমপান করা এবং যে কোন প্রকারের নেশা জাতীয়দ্রব্য সেবন সর্ম্পূনরুপে নিষিদ্ধ
  • উক্ত নিয়ম মেনে চলার ক্ষেত্রে নিন্মলিখিত পদ্ধতি অনুসরন করা হয়ে থাকে ঃ-
  • কারখানা অভ্যন্তরে কেউ যাতে ধুমপান না করে সে জন্য বিভিন্ন কর্মএলাকায় গ্রাফিক সাইন এর মাধ্যমে সকলকে সচেতন করা ।
  • চাকুরীতে যোগদানের পর প্রাথমিক মৌলিক প্রশিক্ষনের সময় এ ব্যাপারে সকলকে সচেতন করা।
  • ধুমপান শাস্তিযোগ্য অপরাধ বিষয়টি শ্রমিক সহয়িকায় অন্তঃর্ভূক্তির সাহায্যে সকল কর্মচারীদের বিষয়টি সম্পর্কে অবগতকরনের ব্যবস্থা রয়েছে ।
  • কোন অবস্থাতেই যেন কেউ বিড়ি/সিগারেট, দিয়াশলাই ইত্যাদি সঙ্গে নিয়ে কারখানা অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সে জন্য শ্রমিক/কর্মচারীদের প্রবেশের সময় (জধহফড়স পযবপশরহম) এলোমেলো তল্লাসীর ব্যবস্থা রয়েছে ।
  • কারখানা অভ্যন্তরে প্রতিটি ফ্লোরে পর্যাপ্ত সংখ্যক স্মোক ডিটেক্টর স্থাপিত রয়েছে যাতে যে কোন ধরনের স্মোক সহজেই সনাক্ত করা যায় ।
  • উল্লেখিত নীতিমালা অনুসরনের মাধ্যমে এবং ”ধুমপান মৃত্যু ঘটায়” এ বিষয়ে শ্রমিক/ কর্মচারীদের প্রতিনিয়ত সচেতন করা হয়ে থাকে ।

Grow with Integrity

———————, believes in conducting business in an open environment based on ethics and integrity. By this we mean that all our business transactions should be straight forward and transparent.

To us, Integrity is a concept of consistency of actions, values, methods, measures, principles, expectations, and outcomes. Integrity is regarded as the honesty and truthfulness or accuracy  of one’s actions.

Gifts & Gratuities

Accepting gifts and gratuities can cause conflict of interest, or the appearance of a conflict between personal interests and professional responsibility.

We operate with a strict policy for our all staff, which prohibits the offering or acceptance of any gifts and gratuities, payment or benefit in any form, direct or indirect.

Interest of Supplier

 We have a responsibility to all our associates to select the suppliers on the basis of price, quality and performance.

Accordingly our associates must avoid personal, financial or other involvement with a supplier that might influence or appear to influence, that associate in making decisions on behalf of ———-.

Anti-Corruption

We believe in fair, free and open markets, and in promoting good governance. We do not tolerate, permit, or engage in bribery, corruption, or unethical practices of any kind. Bribery of company officials is treated as misconduct and it is illegal under country law in which we operate.

Anti-Money Laundering

We are committed to complying fully with all applicable money-laundering laws of Bangladesh. We must comply with all applicable laws prohibiting money laundering.

We hold all our business associates financially and morally accountable in their conduct in these areas and accordingly we reserve the right to take decisive action, up to and including termination of contracts or any other appropriate legal action.

Hotline

For any questions or if you have encountered any integrity issues in relation to ———– business, please contact:

স্বচ্ছতা, নৈতিকতা ও সততার সাথে ব্যবসায় বিশ্বাস করে। এর অর্থ এই যে, আমাদের সকল ব্যবসায়িক লেন-দেন অবশ্যই স্বচ্ছতা ও জবাবদিহীমূলক হতে হবে। সততা হচ্ছে কর্মের মূল্যবোধ, পদ্ধতি, পরিমাপ,নীতি, এবং আকা্খংার ধারাবাহিকতার ধারনা। সততা একটি ব্যক্তির ন্যায়ানুগত্যতা, সত্যবাদীতা অথবা স্গংতিপূর্ণ কাজকে বুঝায়।
উপঢৌকন বা সুবিধা: কারো কাছ থেকে উপঢৌকন বা সুবিধা গ্রহন কোম্পানীর স্বার্থের পরিপন্থী । আমাদের কোম্পানীতে এ ব্যপারে কঠোর নিয়ম করা আছে যাতে কারো কাছ থেকে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে উপঢৌকন বা সুবিধা গ্রহন এবং কাউকে উপঢৌকন বা সুবিধা প্রদান করা থেকে সকল কর্মকর্তা – কর্মচারী বিরত থাকে।
সরবরাহকারীদের স্বার্থ: আমারা সকল সহযোগী /সরবরাহকারীদের নির্বাচনের ক্ষেত্রে পণ্যের মূল্য, গুনাগুন এবং ভাল পারফরমেন্সকে বিবেচনা করে থাকি। আমাদের সকল সহকর্মীরা সরবরাহকারীদের কাছ থেকে কোন রুপ ব্যক্তিগত, আর্থিক সুবিধা গ্রহন থেকে অবশ্যই বিরত থাকবেন যাহা —————-এর পক্ষে সিদ্ধান্ত গ্রহনে প্রভাবিত করে।
দূর্নীতি ও ঘুষ নিরোধ নীতিমালা:  আমরা ন্যায় সংগত উম্মুক্ত বাজার এবং সুশাসনে বিশ্বাস করি। আমরা কোন প্রকার ঘুষ, দুর্নীতি, এবং অনৈতিক কর্মকান্ডকে সহ্য করিনা। কোম্পানীর কর্মকর্তাদের ঘুষ গ্রহন এবং প্রদানকে আমরা প্রচলিত আইন অনুযায়ী অসদাচরন হিসেবে গণ্য করি।
হুন্ডি নিরোধ নীতিমালা: দেশে প্রয়োগযোগ্য হুন্ডি বিরুদ্ধ প্রচলিত সকল আইন কানুন আমরা মেনে চলি। আমাদের সহকর্মীদের অসদাচরনের দায়-দায়িতের¡ ব্যাপারে সকলকে জবাবদিহী করতে হবে। কোম্পানীর কর্ম-কর্তাকর্মচারীদের অসদাচরনের জন্য অর্থ দন্ড কিংবা প্রচলিত আইন অনুযায়ী কর্তৃপক্ষ শাস্তি প্রদানের অধিকার সংরক্ষণ করেন।
যোগাযোগ:  কোন জিজ্ঞাসা অথবা কোম্পানীর স্বার্থ বিরোধী কোন কার্জকলাপ পরিলক্ষিত হলে নিন্মলিখিত উপায়ে যোগাযোগ করুন:

পরিচিতি Mashiur

He is Garment Automation Technologist and ERP Soft Analyst for clothing industry. He is certified Echotech Garment CAD Professional-China, Aptech-India, NCC-UK and B.Sc. in CIS- London Metropolitan University, M.Sc. in ICT-UITS. He is working as a Successful Digital Marketer and Search Engine Specialist in RMG sector during 2005 to till now. Contact him- apparelsoftware@gmail.com

এটাও চেক করতে পারেন

অগ্নী নিরাপত্তা কি? আগুনের ক্ষেত্রে করনীয় বিষয় সমুহ

অগ্নী নিরাপত্তা কি? আগুনের ক্ষেত্রে করনীয় বিষয় সমুহ কি কি?

অগ্নী নিরাপত্তা ঃ আগুন, তৈরী পোষাক শিল্পে একটি প্রধান সমস্যা যা নিমিষেই ধ্বংস করে দিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।