সেলাই বিভাগের জন্য কাটিং সাইজ সেট

কিভাবে সেলাই বিভাগের জন্য কাটিং সাইজ সেট বানাতে হয়?

সাইজ সেট মেক

কিভাবে সেলাই বিভাগের জন্য কাটিং সাইজ সেট বানাতে হয়। ইন্ডাঃ(প্রাঃ) লিঃ কর্তৃপক্ষ এই মর্মে ঘোষনা করছে যে, অত্র প্রতিষ্ঠানে পেশাগত, স্বাস্থ্য ও নিরাপত্তার ক্ষেত্রে অবশ্যই সুসম্পন্ন বিধিমালা ও পদ্ধতি প্রতিষ্ঠিত ও অনুস্বরন করা হয়। কাজের অবস্থা ও পরিবেশে মৌলিক মানবাধিকার লংঘন করা হয় না। প্রচলিত শ্রম আইন ও আই এল ও কনভেনশনের ১৫৫বিধি ও ১৬৪ সুপারিশ অনুসারে তা এই অবস্থার মৌলিক অধিকার নিশ্চিত করে।

সম্পাদনকারী: স্যাম্পলম্যান/ এল.এম/ কোয়ালিটি ইনচার্জ/ টেকনিকাল আই.ই/ আই.ই
রিপোর্ট করতে হবে: পি.এম/ এ.কিউ.এম/কিউ.এ.এম/জি.এম.পি

১) সেলাই বিভাগ ইনপুট চালানে প্রস্তুত হবে এবং কাটিং বিভাগ থেকে সব সাইজ কেটে সাইজ সেট নিবে। তাছাড়া গড়পড়তা বান্ডল স্টেটমেন্টের বিপরীতে স্টোর বিভাগ থেকে এক্সেসরিজ গ্রহণ করবে।
২) সেলাই ফিনিস প্যাটার্ন মেকার কাটিং বিভাগ থেকে কাটিং প্যাটার্ণ সংগ্রহ করবে এবং প্রয়োজনমত ফিনিশ প্যাটার্ণ প্রস্তুত করবে। তাছাড়া কোয়ালিটি ইনচার্জের সাথে সাইজ সেলাইয়ের জন্য তিনি ফিনিশ প্যাটার্ন হস্তান্তর করবেন।
৩) স্যাম্পলম্যান আই.ই টেকনিক্যাল ইনচার্জ ও সংশ্লিস্ট ইনচার্জের উপস্থিতিতে কোয়ালিটি ইনচার্জের সাথে লাইন ম্যানেজারের সাথে সেলাই সাইজ করবে।
৪) সাইজ সেট সেলাইয়ের পর স্যাম্পলম্যান গঠনের জন্য কোয়ালিটি ইনচার্জকে স্যাম্পল হস্তান্তর করবে এবং ওয়াশ পরিমাপ চেক করার পুর্বে।
৫) কোয়ালিটি ইনচার্জ পরিমাপ বিষয়ে রিপোর্ট করবে এবং উৎপাদন হিসাব বিভাগে নমুনা হস্তান্তর করবে এবং ওয়াশিং প্লান্টে প্রেরণ করবে।
৬) ওয়াশিং এর জন্য ওয়াশ সাইজ সেট গ্রহণের পর উৎপাদন হিসাব বিভাগ ওয়াশ পরিমাপের পর চেকের জন্য সেলাই কোয়ালিটি ইনচার্জের নিকট সাইজ সেট হস্তান্তর করবে।
৭) ওয়াশ পরিমাপের উপর ভিত্তি করে প্যাটার্ণ সংশোধনের প্রয়োজন হলে পরবর্তী পদক্ষেপের জন্য কিউ.এ ইনচার্জ অবশ্যই এ.কিউ.এ.এম কে অবহিত করবে।

৮) প্যাটার্ণ সংশোধনের জন্য এ.কিউ.এ.এম, জি.এম.পি ও কিউ.এম.এ এর সাথে আলোচনা করবে।
৯) সংশোধনের প্রয়োজন হলে একিউএএম জিএমপি ও কিউ.এ.এম এর স্বাক্ষর মাধ্যমে পরিমাপসহ সংশোধনী প্যাটার্ণ কাটিং বিভাগে প্রদান করবে।

সেলাই স্টাইল সমন্বয় রিপোর্ট

সম্পাদনকারী: পি.এম
রিপোর্ট করতে হবে: জি.এম.পি / তাছাড়া সংশ্লিষ্ট বিভাগের সাথে শেয়ার করতে হবে।

১) পি.এম এই রিপোর্ট প্রস্তুত ও হালনাগাদ স্টাইল বিস্তারিত তৈরী করার জন্য দায়ী হবে। তাছাড়া তিনি ই-মেইলের মাধ্যমে প্রত্যেক ব্যক্তির সাথে রিপোর্ট শেয়ার করবেন।


Posted

in

by

Comments

4 responses to “কিভাবে সেলাই বিভাগের জন্য কাটিং সাইজ সেট বানাতে হয়?”

  1. Md.Tariqul Islam-Tushar Avatar
    Md.Tariqul Islam-Tushar

    All advice me plz

Leave a Reply