সুইং ইনপুট প্লান

সুইং ইনপুট প্লান কি? কিভাবে সুইং ইনপুট প্লান তৈরি করতে হয়?

সুইং ইনপুট প্লান

উদ্যেশ্য: অত্র কারখানায় কর্মরত সকলের প্রতি সুইং ইনপুট প্লান কর্তৃপক্ষ অত্যন্ত সহানুভূতিশীল।তাইএই পলিসি কারখানায় বাস্তবায়ন করার লক্ষ্যে কর্তৃপক্ষ সর্বদা সচেতন এবং সার্বিক ব্যাবস্থা গ্রহন করে। এর পরও যদি পলিসি বাস্তবায়ন না হয় বা বাস্তবায়নের পথে কোন বাধাঁর সস্মুখীন হয়, তবে সদা নিয়ন্ত্রন করার জন্য কার্যকরী পরিষদ ও নির্বাহী পরিচালক ব্যাবস্থা গ্রহন করবেন। এমনকি মাননীয় ব্যাবস্থাপনা পরিচালকের হস্তক্ষেপ অন্তর্ভুক্ত করা যেতে পারে।

প্লান অনুযায়ী ইনপুট প্রস্তুত এবং সরবরাহ করা
প্রোডাকশন প্লান বাস্তবায়ন করা
থ্রোপুট টাইম কমানো
প্রোডাকশন লিড টাইম কমানো
ভুল ত্রুটি / এড়ানো
সম্পদের (ম্যানপাওয়ারের, মেশিন, সময় ইত্যাদি) সর্বোচ্চ ব্যবহার

সুইং ইনপুট প্লানের জন্য নির্দেশাবলী:

আই.ই এন্ড প্লানিং ডিপার্টমেন্টের কাছ থেকে কাটিং সুপারভাইজার / ইনচার্জ সুইং ইনপুট প্লান নিজ দায়িত্বে নিয়ে নিবে। বিশেষ কোন কারন ছাড়া সুইং / প্রোডাকশন ইনপুট প্লান অনুযায়ী হতে হবে।
সুইং ইনপুট সুপারভাইজার সকল ঝড়ষরফ কাট প্যানেল কম্পিউটার-১ এবং প্রিন্ট / এমব্রয়ডারী কৃত কাট প্যানেল কম্পিউটার-৩ হতে চালান ট্যাগ সিট তৈরীর মাধ্যমে সুইং ইনপুট প্লান অনুযায়ী নির্দিষ্ট লাইনে সরবরাহ করবে।
অটোমেটিক চালানের ৩ (তন) কপি এবং চালানের বিস্তারিত ২ (দুই) কপি প্রিন্ট করে ইনপুট চালান এবং চালানের বিস্তারিত (চিত্র-৫.১.১) সুইং ইনপুট সুপারভাইজার এবং লাইন সুপারভাইজারের সিগনেচার সহ নির্দিষ্ট লাইনে পাঠাতে হবে।
চালান এবং বান্ডেল অনুসারে কাট প্যানেলের সংখ্যা কম / বেশী হলে লাইন সুপারভাইজার সাথে সাথে সুইং ইনপুট সুপারভাইজারকে অবহিত করবে এবং সমাধান করিয়ে আনবে।
সুইং ইনপুট সুপারভাইজার কখনে একসাথে একাদিক লট,সাইজ,কালারের ইনপুট সুইং লাইনে পাঠাতে পারবে না।
প্রিন্ট / এমব্রয়ডারী রিসিভ সুপারভাইজার প্রিন্ট / এমব্রয়ডারীকৃত কাট প্যানেল গ্রহনের নির্দিষ্ট সময়ের মধ্যে সুইং ইনপুট সুপারভাইজার সুইং এর প্লান অনুযায়ী ইনপুট নির্দিষ্ট লাইনে পাঠিয়ে দিবে।
প্লানিং ডিপার্টমেন্ট পরবর্তী দিনে কোন লাইনের জন্য কি পরিমান ইনপুট প্লান করবে তা আগের দিন বিকেল চার (৪) টার মধ্যে প্লান নিশ্চিত করবে।
প্লান অনুসারে লাইনের জন্য বরাদ্দকৃত ইনপুট সঠিক সময়ে ডেলিভারী হয়েছে কিনা তা ফলোআপের মাধ্যমে নিশ্চিত করবে। যদি যথাসময়ে ইনপুট লাইনে না পৌছে তাহলে যথাযথ ডিপার্টমেন্টকে সাথে সাথে অবহিতের মাধ্যমে সমাধান করবে।
প্লানিং ডিপার্টমেন্ট প্রিন্টিং ডেলিভারী প্লান (সাইজ, কালার, সংখ্যা) স্ব স্ব প্রিন্টিং ফ্যাক্টরীতে যথাসময়ে পাঠিয়ে দিতে হবে এবং তা ফলোআপ করবে।
লাইনের ডব্লিউ.আই.পি ইনভেন্টরির উপর ভিত্তি করে আই.ই প্রতিনিধি ইনপুট প্লান সরবরাহ করবে।

দায়িত্বরত ব্যক্তি:

কাটিং সুপারভাইজার / ইনচার্জ
প্রিন্ট / এমব্রয়ডারী ফ্যাক্টরীর দায়িত্বরত ব্যক্তি
প্রিন্ট / এমব্রয়ডারী রিসিভ সুপারভাইজার
সুইং ইনপুট সুপারভাইজার
আই.ই প্রতিনিধি

পর্যবেক্ষক:

আই.ই হেড / ম্যানেজার


Posted

in

by

Tags:

Comments

One response to “সুইং ইনপুট প্লান কি? কিভাবে সুইং ইনপুট প্লান তৈরি করতে হয়?”

Leave a Reply