প্রিন্টিং এবং এম্ব্রয়ডারী কি ? ফ্যাক্টরীর জন্য নির্দেশাবলী

প্রিন্টিং এবং এম্ব্রয়ডারী
প্রিন্টিং এবং এম্ব্রয়ডারী কি ? ফ্যাক্টরীর জন্য নির্দেশাবলী

 প্রিন্টিং/এম্ব্রয়ডারী পাঠানোর নির্দেশাবলী:

কোয়ালিটি সম্পন্ন কাট প্যানেল প্রিন্টিং/এম্ব্রয়ডারীতে পাঠানোর জন্য বান্ডেল কার্ড প্রথমে নির্দিষ্ট কম্পিউটার-২ এ স্ক্যান করে নিতে হবে। স্ক্যানকৃত কাট প্যানেল সাইজ,কালার, বায়ারের নাম, অর্ডার নাম্বার অনুসারে সাজিয়ে রাখতে হবে। কোয়ালিটি ঙক সম্পন্ন কাট প্যানেল ছাড়া বান্ডেল কার্ড স্ক্যান করে প্রিন্টিং/এম্ব্রয়ডারীতে পাঠানো যাবে না।ইনপুট সুপারভাইজার প্রিন্টিং এম্ব্রয়ডারীর জন্য নির্বাচিত প্রিন্টিং/এম্ব্রয়ডারী ফ্যাক্টরীর নাম, ঠিকানা, কাট প্যানেল (এক/উভয় পার্ট), ব্যাগ নাম্বার ইত্যাদি নির্দিষ্ট কম্পিউটার-২ এ এন্ট্রি দিয়ে প্রিন্টিং/এম্ব্রয়ডারীর চালান ট্যাগ তৈরী করবে।
কাট প্যানেল সমুহকে রাখা ব্যাগ/বস্তার গায়ে মার্কার কলম দ্বারা স্পষ্ট করে বায়ারের নাম, অর্ডার নাম্বার, সাইজ,কালার এবং চালান ট্যাগ নাম্বার লিখে দিতে হবে।
প্রিন্টিং/এম্ব্রয়ডারীতে কাট প্যানেল পাঠানোর জন্য চালান কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে তৈরী হয়ে যাবে।
স্ক্যানিং এ কখনো ডব্লিউ.আই.পি ইনভেন্টরি থাকতে পারবে না।
প্রতিটি চালানের নূন্যতম ৩ কপি ফেরৎ চালান কাট প্যানেলের সাথে প্রিন্টিং/এম্ব্রয়ডারীর জন্য নির্বাচিত ফ্যাক্টরীতে পাঠাতে হবে।
প্রিন্টিং এবং এম্ব্রয়ডারী র জন্য নির্বাচিত ফ্যাক্টরী প্রিন্টিং/এম্ব্রয়ডারীকৃত কাট প্যানেলের সাথে ফিরতি চালান পূরন করে ফেরৎ পাঠাতে হবে।
প্রিন্টিং এবং এম্ব্রয়ডারী তে কাট প্যানেল পাঠানোর আগেই যদি কোন বান্ডেল কার্ড ছিড়ে যায় তাহলে তা রিপ্লেস করে দিয়ে প্রিন্টিং/এম্ব্রয়ডারীতে পাঠাতে হবে।
চালানের কপি কম্পিউটারের নির্দিষ্ট ডাটাবেজ এ থাকবে এবং প্রয়োজনে চালান নাম্বার দিয়ে বের করে তা দেখা যাবে।

দায়িত্বরত ব্যক্তি:

প্রিন্ট/এম্ব্রয়ডারী ইনপুট সুপারভাইজার
প্রিন্ট/এম্ব্রয়ডারী ফ্যাক্টরীর দায়িত্বরত ব্যক্তি
আই.ই প্রতিনিধি
কোয়ালিটি সুপারভাইজার

পর্যবেক্ষক:

আই.ই হেড/ম্যানেজার
কোয়ালিটি ম্যানেজার

প্রিন্টিং/এম্ব্রয়ডারী গ্রহনের নির্দেশাবলী:

নির্দেশাবলী:

প্রিন্ট/এম্ব্রয়ডারী হতে আসা কাট প্যানেল সমুহকে কাটিং সেকশনের দায়িত্বরত কোয়ালিটি ইন্সপেক্টর কোয়ালিটি এবং কোয়ান্টিটি চেক করবে।
যদি প্রিন্ট/এম্ব্রয়ডারীতে কোন রিজেক্ট হয় তবে কোয়ালিটি ইন্সপেক্টরকে বান্ডেল কার্ডের বিপরীত পাশে ডিফেক্টের কোড,রিজেক্টের সংখ্যা লিখে সিগনেচার করতে হবে।
প্রিন্ট/এম্ব্রয়ডারীকৃত কাট প্যানেল সমূহকে তার সাইজ, কালার অনুসারে বক্সে সাজিয়ে রাখতে হবে।
প্রিন্ট/এম্ব্রয়ডারীতে পাঠানো কাট প্যানেলের সংখ্যার সাথে প্রিন্ট/এম্ব্রয়ডারীকৃত কাট প্যানেল গ্রহনের সংখ্যা ঠিক আছে কিনা কোয়ালিটি ইন্সপেক্টরকে তা নিশ্চিৎ করতে হবে।
প্রিন্ট/এম্ব্রয়ডারীতে পাঠানো কাট প্যানেলের সংখ্যার সাথে প্রিন্ট/এম্ব্রয়ডারীকৃত কাট প্যানেল গ্রহনের সংখ্যা কম হয় তবে কোয়ালিটি ইন্সপেক্টরকে তার রেকর্ডবুকে কমকৃত কাট প্যানেল সংখ্যার বায়ারের নাম, অর্ডার নাম্বার, সাইজ, কালার তথ্যাদি রেকর্ড করতে হবে এবং দায়িত্বরত প্রিন্ট/এম্ব্রয়ডারী ফ্যাক্টরীকে সাথে সাথে অবহিত করতে হবে।
যদি এক পার্ট প্রিন্ট/এম্ব্রয়ডারীর জন্য পাঠানো হয় তবে প্রিন্ট/এম্ব্রয়ডারীকৃত কাট প্যানেলের কোয়ালিটি এবং কোয়ান্টিটি চেকের পর কাট প্যানেলের পেয়ার ম্যাচ করতে হবে।
যদি কাট প্যানেলের উভয় পার্ট প্রিন্ট/এম্ব্রয়ডারীর জন্য পাঠানো হয় তবে প্রিন্ট/এম্ব্রয়ডারীকৃত ফ্যাক্টরী কাট প্যানেলের পেয়ার ম্যাচ করে দিবে।
রিন্ট/এম্ব্রয়ডারী রিসিভম্যান নির্দিষ্ট কম্পিউটার-৩ এ স্ক্যান করে প্রিন্ট/এম্ব্রয়ডারীর স্ট্যাটাস রেকর্ড করবে। যদি প্রিন্ট/এম্ব্রয়ডারীতে কোন রিজেক্ট হয় তবে বান্ডেল কার্ডের বিপরীত পাশ স্ক্যান করবে সাথে সাথে নির্দিষ্ট লাইনের জন্য সুইং ইনপুটের চালান ট্যাগ সিট তৈরী করে কাট প্যানেলের সাথে তা সরবরাহ করতে হবে যেন সুইং সুপারভাইজার চালান ট্যাগ সিট অনুযায়ী কাট প্যানেল বুঝে নিতে পারে।
স্ক্যানকৃত প্রিন্ট/এম্ব্রয়ডারী কাট প্যানেল তার বায়ার, অর্ডার নাম্বার, সাইজ, কালার অনুসারে সর্টিং করে বক্সে সাজিয়ে রাখতে হবে।
প্রিন্ট/এম্ব্রয়ডারী রিসিভ কম্পিউটার-৩ স্ক্যানিং এ কোন প্রকার ডব্লিউ.আই.পি ইনভেন্টরি থাকতে পারবে না।
প্রিন্টং/এম্ব্রয়ডারী ফ্যাক্টরী মূল ফ্যাক্টরীর আই.ই ডিপার্টমেন্টকে দিন শেষে প্রিন্টং/এম্ব্রয়ডারীর রিজেক্ট প্যানেলের রিপোর্ট প্রদান করবে ।

দায়িত্বরত ব্যক্তি:

প্রিন্ট/এম্ব্রয়ডারী রিসিভ সুপারভাইজার
প্রিন্ট/এম্ব্রয়ডারী ফ্যাক্টরীর দায়িত্বরত ব্যক্তি
আই.ই প্রতিনিধি
কোয়ালিটি সুপারভাইজার

পর্যবেক্ষক:

আই.ই হেড/ম্যানেজার
কোয়ালিটি ম্যানেজার

প্রিন্টিং/এম্ব্রয়ডারী ফ্যাক্টরীর জন্য নির্দেশাবলী:

প্রিন্টিং/এম্ব্রয়ডারী ফ্যাক্টরীকে চালান অনুযায়ী কাট প্যানেল বুঝে নিতে হবে।
প্রিন্টিং/এম্ব্রয়ডারী ফ্যাক্টরী মূল ফ্যাক্টরীর প্লান অনুযায়ী কাট প্যানেল ডেলিভারী দিতে হবে।
কাটিং নাম্বার, সাইজ, কালার অনুযায়ী প্রিন্টিং/এম্ব্রয়ডারী সম্পন্ন করতে হবে।
চালানের সংখ্যা/নাম্বার অনুযায়ী কাট প্যানেল সমূহ মূল ফ্যাক্টরীকে বুঝিয়ে দিতে হবে। অর্থাৎ বান্ডেল কার্ডের সংখ্যা অনুযায়ী কাট প্যানেল ফেরৎ দিতে হবে। কোন প্রকার সর্ট কোয়ান্টিটি/সর্টেজ গ্রহন যোগ্য হবে না।
প্রিন্টিং/এম্ব্রয়ডারী ফ্যাক্টরীতে যদি কোন কাট প্যানেল রিজেক্ট হয় তবে রিজেক্ট হওয়া কাট প্যানেল মূল বান্ডেলের সাথে যুক্ত করে দিতে হবে। যে কাট প্যানেল রিজেক্ট হয়েছে তার বায়ারের নাম, অর্ডার নাম্বার, সাইজ, কালার এবং কোয়ান্টিটি তথ্য সমূহ মূল ফ্যাক্টরীকে সাথে সাথে অবহিত করতে হবে।
মূল ফ্যাক্টরী যদি মনে করে তবে রিজেক্ট হওয়া প্রিন্টিং/এম্ব্রয়ডারীর সমান সংখ্যক কাট প্যানেল প্রিন্টিং/এম্ব্রয়ডারীর জন্য পূণরায় পাঠিয়ে দিবে।
কোন বান্ডেল কার্ড ছেড়া/নষ্ট/হারানো যাবে না। যদি কোন বান্ডেল কার্ড ছেড়া/নষ্ট/হারানো যায় তাহলে যে বান্ডেল কার্ড ছেড়া/নষ্ট/হারানো গিয়েছে সাথে সাথে তা মূল ফ্যাক্টরীকে জানাতে হবে। প্রয়োজনে ঐ বান্ডেল কার্ডটি নতুন করে প্রিন্ট করে পাঠানো হবে। প্রতিটি বান্ডেল কার্ডের একাধিক প্রিন্ট কপি আই.ই ডিপার্টমেন্টের ডাটাবেজ এ সংরক্ষিত থাকবে।
এক বান্ডেলের কাট প্যানেল অন্য বান্ডেলে রাখা যাবে না বা এক বান্ডেল কার্ড অন্য বান্ডেলের বান্ডেল কার্ড হিসেবে ব্যবহার করা যাবে না।
এক বান্ডেল কার্ড দ্বারা একাধিক বান্ডেলের কাট প্যানেল বাধা যাবে না।
যদি বান্ডেল কার্ড নষ্ট/হারানো যায় তবে কত নাম্বার বান্ডেল কার্ড তা মূল ফ্যাক্টরীর প্রিন্টিং/এম্ব্রয়ডারীর ইনপুট সেকশনকে সাথে সাথে জানাতে হবে।
প্রতিটি বান্ডেলের বান্ডেল কার্ডের নির্দেশিত কোয়ান্টিটি ঠিক রেখে প্রিন্টি/এম্ব্রয়ডারী করতে হবে।
প্রতিটি চালানের নির্দেশিত কাট প্যানেলের কোয়ান্টিটি একসাথে প্রিন্টি/এম্ব্রয়ডারী করে পাঠাতে হবে।
যদি কোন কারনে চালানের সকল কোয়ান্টিটি একসাথে প্রিন্টি/এম্ব্রয়ডারী করে পাঠানো সম্ভব না হয় সেক্ষেত্রে যে কোয়ান্টিটি পাঠানো হবে তা অবশ্যই তার সাইজ পূর্ন করে পাঠাতে হবে। যেমন সাইজ পাঠালে চালানের সকল সাইজ পাঠাতে হবে।
প্রিন্টি/এম্ব্রয়ডারী সেকশনের ডেলিভারী চালানের সাথে প্রিন্টি/এম্ব্রয়ডারীর ইনপুট চালানের কোয়ান্টিটির মিল থাকতে হবে। কম/বেশি কখনোই গ্রহনযোগ্য হবে না।
যতগুলো প্রিন্টি/এম্ব্রয়ডারীকৃত কাট প্যানেল গ্রহন করা হবে ফিরতি চালানের ঘরে তা রেকর্ড (বায়ার, অর্ডার নাম্বার, সাইজ, কালার) করতে হবে। ফিরতি চালানে অবশ্যই প্রিন্টি/এম্ব্রয়ডারীকৃত ফ্যাক্টরী প্রতিনিধি এবং প্রিন্টি/এম্ব্রয়ডারীকৃত কাট প্যানেল রিসিভ সুপারভাইজরের সিগনেচার থাকতে হবে।
প্রিন্টি/এম্ব্রয়ডারী ফ্যাক্টরীর সুবিধার্তে একটি চালানের বিপরীতে সর্বোচ্চ ৩ (তিন) বার প্রিন্টি/এম্ব্রয়ডারীকৃত কাট প্যানেল মূল ফ্যাক্টরীতে পাঠাতে পারবে।
মূল ফ্যাক্টরী থেকে প্রিন্টি/এম্ব্রয়ডারীতে একটি চালানের মোট ৩ (তিন) কপি দেয়া হবে। উক্ত চালানের কোয়ান্টিটি ইস্যু করে মূল ফ্যাক্টরীতে ডেলিভারী পাঠাতে হবে। অন্য কোন চালনের প্রয়োজন হবে না।

দায়িত্বরত ব্যক্তি:

প্রিন্ট/এম্ব্রয়ডারী ইনপুট সুপারভাইজার
প্রিন্ট/এম্ব্রয়ডারী ফ্যাক্টরীর দায়িত্বরত ব্যক্তি
প্রিন্ট/এম্ব্রয়ডারী রিসিভ সুপারভাইজার
আই.ই প্রতিনিধি
পর্যবেক্ষক:
আই.ই হেড/ম্যানেজার

By Mashiur

He is Top Class Digital Marketing Expert in bd based on Google Yahoo Alexa Moz analytics reports. He is open source ERP Implementation Expert for RMG Industry. He is certified IT Professional from Aptech, NCC, New Horizons & Post Graduated from London Metropolitan University (External) in ICT . You can Hire him. Email- [email protected], Cell# +880 1792525354