অবসানকৃত শ্রমিকের নিয়োগ নীতিমালা Worker Recruitment Policy

অবসানকৃত শ্রমিকের নিয়োগ নীতিমালা Worker Recruitment Policy

অবসানকৃত শ্রমিকের নিয়োগ

শ্রম আইনের প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল ও শ্রম আইনের প্রয়োগ যথাযথ ভাবে বাস্তবায়ন করে থাকে বিধায় বাংলাদেশ শ্রম আইনের এ বর্ণিত অসদাচরনের কারনে বা বরখাস্ত ইত্যাদি ব্যতিত অন্যভাবে মালিক কর্তৃক শ্রমিকের চাকুরির অবসানের পর কর্তৃপক্ষ যে সকল সিদ্বান্ত গ্রহন করে থাকে তাহা নিæে প্রদত্ত হইল

  • অসদাচরনের কারনে বরখাস্ত কোন শ্রমিককে কারখানায় পূণঃনিয়োগ দেওয়া হয়না বা তাহাদের কারখানায় প্রবেশাধিকার ও নিষিদ্ধ ।
  • কারখানার ধ্বংস্বাত্বক কার্যাবলী বা শ্রমিক আন্দোলনের সহিত জড়িত কোন শ্রমিককে অপসারণ/বরখাস্ত করা হইলে তাহাকে পূনঃনিয়োগ দেওয়া হয়না বরং তাহার ছবি সিকিউরিটি গেইট এ লাগিয়ে ব্ল্যাক তালিকা ভূক্ত করে টাঙ্গিয়ে দেওয়া হয়।
  • বরখাস্ত /অপসারণ ইত্যাদি ব্যতিত অন্যভাবে মালিক কর্তৃক শ্রমিকের চাকুরী অবসানের ক্ষেত্রে তাহার পূণঃ নিয়োগ দেওয়া হয়না ।
  • অসদাচরন ও টার্মিনেশন এর কারনে অব্যাহতিপ্রাপ্ত শ্রমিকের সকল সুবিধাদী বাংলাদেশ শ্রম আইন ২০০৬ অনুযায়ী প্রদান করা হয়ে থাকে ।

কোম্পানীর সঠিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও কোম্পানীর বৃহত্তর স্বার্থে আমাদের প্রতিষ্ঠান সাধারনত অবসানকৃত শ্রমিকদের পূর্নরায় ফ্যাক্টরীতে প্রবেশ ও কাজের অনুমতি প্রদান করে না। এক্ষেত্রে সকল বিভাগের বিভাগীয় প্রধানগন সহ সংশ্লিষ্ট সকলে যথেষ্ট সচেতন ও কোম্পানির নীতিমালা বাস্তবায়নে বদ্ধ পরিকর।

Comments

Leave a Reply