কারখানার আঙ্গিনা CCTV দ্বারা অবলোকন বিজ্ঞপ্তি এর উদাহরন

কারখানার আঙ্গিনা CCTV দ্বারা অবলোকন বিজ্ঞপ্তি
কারখানার আঙ্গিনা CCTV দ্বারা অবলোকন বিজ্ঞপ্তি

কারখানার আঙ্গিনা CCTV দ্বারা অবলোকন

প্রতিটি ফ্লোরের গেইটে অবস্থানরত মহিলা সিকিউরিটি গার্ডগণ ফ্লোরে প্রবেশ ও বের হওয়ার সময় কোম্পার্নীর নিরাপওার সার্থে দেহ তল্লাশী চালাবে ।এছাড়া প্রতিটি ফ্লোরের গেইটে cctv দ্বারা অবলোকন করার ব্যবস্থা আছে।  সিকিউরিটি গার্ডগণ ফ্যাক্টরী খোলা এবং কর্ম দিবসের পরে প্রত্যেকটি ফ্লোরের গ্যাস , পানি ও বিদ্যুৎ ঠিকঠাক মত চেক করে প্রত্যেকটি দরজা সীল সমেত বন্ধ করে দেওয়ার দায়িত্বে নিয়োজিত থাকবেন এবং পাশাপাশি ফ্যাক্টরী খোলা ও বন্ধের রেকর্ড একটি রেজিষ্টারে নথিভুক্ত করে পরের দিন ব্যবস্থাপনা বিভাগকে প্রতিবেদন পাঠাবে । সম্মানিত অতিথি গ্র“প তার নিরাপত্তা নীতির অংশ হিসাবে , C-TPAT (Customs Trade Partnership Against Terrorism) এর প্রয়োজন ও নীতিমালার প্রতি সমর্থন জানিয়ে নিরাপত্তা ভিত্তিক নিম্নলিখিত নিয়ম মেনে চলতে অঙ্গীকারাবদ্ধ। তবে উপরোক্ত চার ধরনের ভিজিটর ব্যতীত যদি কোন সন্দেহভাজন ব্যাক্তি জোর পূর্বক ফ্যাক্টরীর অভ্যন্তরে প্রবেশ করার চেষ্টা করে তাহলে নিন্মোক্ত পদ্ধতি অবলম্বন করার জন্য বলা হইল:

  • কারখানার ভিতরে প্রবেশের সময় অবশ্যই  পরিধান করবেন। আমরা আরো অনুরোধ করছি, যে কোন প্রকার আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক দ্রব্য, এবং অবৈধ বস্তু নিয়ে কারখানায়  প্রবেশ সম্পূর্ণভাবে নিষিদ্ধ।এ ব্যাপারে আপনার সর্বোচ্চ সহযোগিতাই আমাদের একান্ত কাম্য। ধন্যবাদান্তে, কর্তৃপক্ষ
  • কোন সন্দেহভাজন ব্যক্তি যদি ফ্যাক্টরীর অভ্যান্তরে ঢুকে পরে তৎক্ষনাত ফ্যাক্টরীর সিকিউরিটি নিম্নলিখিত পদ্ধতিগুলো অবলম্বন করিতে হইবে
  • ফ্যাক্টরীর সিকিউরিটি পোষ্টে জরুরী টেলিফোন নম্বর পোষ্টার আকারে লাগানো থাকতে হবে। উক্ত পোষ্টারে নিম্নলিখিত নম্বরগুলো থাকতে হবে।
  • নিকটস্থ থানার টেলিফোন নম্বর থাকতে হবে ।
  • নিকটস্থ ফায়ার সার্ভিসের টেলিফোন নম্বর থাকতে হবে।
  • নিকটস্থ হাসপাতালের টেলিফোন নম্বর থাকতে হবে।
  • কোম্পানির উর্দ্ধতন কর্তৃপক্ষের টেলিফোন ও মোবাইল নম্বর থাকতে হবে।
  • নিকটস্থ এম্বুলেন্স এর টেলিফোন নম্বর থাকতে হবে।
  • জরুরী পরিস্থিতিতে সন্দেহভাজন মোকাবেলার জন্য প্রথমে নিকটস্থ থানায় ফোন করে পুলিশকে অবহিত করতে হবে সাথে সাথে কোম্পানীর উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।
  • কারখানার অভ্যন্তরে নাশকতামূলক সন্দেহভাজন ঢুকে গেলে অবশ্যই প্রথমে দ্বায়িত্বপ্রাপ্ত সিকিউরিটি গার্ড, সিকিউরিটি অফিসার শক্তহাতে মোকাবেলা করতে হবে । কোন অবস্থায় যাহাতে কারখানার অভ্যান্তরে ঢুকতে না পারে।
  • জরুরী পরিস্থিতিতে সন্দেহভাজন মোকাবেলা করনের লক্ষ্যে উপরোক্ত পদ্ধতি যথাযথভাবে পালন করতে হবে।
  • প্রত্যেক বহিরাগত ব্যক্তি বা সাক্ষাৎপ্রার্থী ব্যক্তিগণ কারখানার ভিতরে প্রবেশের সময় অবশ্যই তাদের নাম, ঠিকানা, এবং কার সংগে সাক্ষাৎ করবেন তা রেজিষ্টারে লিপিবদ্ধ করবেন।
  • সাক্ষাৎকারী ব্যক্তিগণ তাদের সংগে বহনকৃত ব্যাগ চেক করাবেন।
  • প্রয়োজন বোধে মেটাল ডিটেক্টর দ্বারা শরীর চেক করাবেন।

PREMISES  UNDER SURVILANCE BY CCTV

Dear Visitor It is part of Security Policy of FAHAMI GROUP in accordance to C-TPAT (Custom Trade Partnership against terrorism) Procedure that:

  1. Visitors must sign the Visitor register
  2. Have their bags checked.
  3. If necessary body checked by hand held metal detector.
  4. Must put on VISITOR Badge while inside the premises.

We also request that carrying of any sort of fire Arms, explosives and contraband items inside the premises is strictly prohibited.

Group Thanks for your understanding and cooperation.

সিকিউরিটি সুপারভাইজার প্রতি ৩০-মিঃ অন্তর অন্তর প্রতিটি সিকিউরিটি  পয়েন্টে চেক দেবে এবং তার পর্যবেক্ষণ প্রতিবেদন আকারে লিপিবদ্ধ করবেন। ইউনিফর্ম পরিহিত গার্ডগণ সর্বদা ফ্যাক্টরী, ফ্যাক্টরী প্রাঙ্গণ, মানুষ ও বস্তু বা উপাদান সমুহের নিরাপওা  বিধানে সচেষ্ট থাকবে । জান ও মালের নিরাপত্তা, কোম্পানীর সম্পত্তি রক্ষা এবং ফ্যাক্টরী পরিদর্শকদের চাহিদানুযায়ী সব কিছু, সর্বোপরি নিরাপত্তার দিকটি জোরদার করা এবং কোম্পানী প্রদত্ত পলিসির মধ্যে থেকেই সব কিছু নিশ্চিত করা কোম্পানীর সিকিউরিটি বিভাগের প্রধান দায়িত্ব ।

By Mashiur

He is Top Class Digital Marketing Expert in bd based on Google Yahoo Alexa Moz analytics reports. He is open source ERP Implementation Expert for RMG Industry. He is certified IT Professional from Aptech, NCC, New Horizons & Post Graduated from London Metropolitan University (External) in ICT . You can Hire him. Email- sales@autogarment.com, Cell# +880 1792525354

Leave a Reply