কারণ দর্শানোর নোটিশ কিভাবে লিখতে হয়?

কারণ দর্শানোর নোটিশ কিভাবে লিখতে হয়?
কারণ দর্শানোর নোটিশ কিভাবে লিখতে হয়?

কারণ দর্শানোর নোটিশ।

আমরা গার্মেন্টস শিল্পের কমপ্লাইন্স, অডিট, ইন্সপেকশন পের্স এবং হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সফটওয়্যার বিক্রি করে থাকি। বাংলাদেশে আমরাই সেরা। এছাড়া আমরা সব ধরনের সফটওয়্যার বিক্রি করে থাকি। আমাদের সাথে যোগাযোগ করুন – Email: [email protected]  আরও সফটওয়্যার দেখুন নিচে-

আরও সফটওয়্যার

নোটিশ

কারন দর্শানোর নোটিশ গুলোর নিম্নরূপ

প্রাপক : রাজন
পদবী : ইনপুটম্যান
কার্ড নং : (৫৭৮৭)
সেকশন : সুইং
লাইন : ডি

বিষয় : কারণ দর্শানোর নোটিশ।

জনাব,
আপনার অবগতির জন্য জানানো যাইতেছে যে, আপনি আপনার দায়িত্বে এবং কর্মঘণ্টা অবহেলার কারনে ডি লাইনের ৩ ঘন্টা ইনপুট বন্ধ থাকে এ ব্যপারে আপনাকে বলা হলে আপনি উর্দ্ধতন কর্মকর্তার যুক্তিসংগত আদেশ অমান্য করেন। যার জন্য কোম্পানি মারাত্মক ভাবে ক্ষতি গ্রস্থ হচ্ছে ।যা বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর মতে অসদাচরনের আওতায় পড়ে।

সুতরাং, আপনার এরূপ অসদাচরনের জন্য কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তাহা অত্র পত্র প্রাপ্তির ৭ (সাত) কর্ম দিবসের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর নিকট তার কারণ দর্শানোর জবাব দেয়ার নির্দেশ দেওয়া হচ্ছে।

আপনার লিখিত জবাব উক্ত সময়ের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর কাছে পৌছাতে হবে। অন্যথায় কর্তৃপক্ষ মনে করবেন যে, এব্যাপারে আপনার কিছুই বলার নেই এবং আপনি নিজ দোষ স্বীকার করছেন। তখন কর্তৃপক্ষ আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাধ্য হবেন। বিষয়টি আপনাকে বিশেষভাবে অবগত করা হলো।

াউত ম্যানুফেক্সারিং লিঃ এর পক্ষে

এডমিনএন্ড কমপ্লাইন্স অফিসার
অনুলিপি
১. চেয়ারম্যান
২.ব্যবস্থাপনা পরিচালক
৩. ব্যক্তিগত নথি

কারণ দর্শাও নোটিশ ২

প্রতি ঃ ইসলাম
পিন-৮২২৫০৫১
পদবী- সুপারভাইজার
সেকশন- কিউ.সি

বিষয় : কারণ দর্শানো প্রসঙ্গে।

এই মর্মে আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আপনি প্রায় সময়ই উর্ধ্বতন কর্মকতার সাথে খারাপ আচরণ করেন। কোন কাজের কথা বললে তা গুরুত্বের সাথে করেন না। গত ০৭/০১/১৯ইং তারিখ ডেপুটি ম্যানেজার স্যারের সাথে খারাপ আচরণ করেন যা খুবই আপত্তিকর। একটি দায়িত্বশীল পদে কর্মরত অবস্থায় এ ধরনের কাজ আপনার দায়িত্বের প্রতি চরম অবহেলা ও অমনোযোগীতার বহিঃ প্রকাশ ঘটায়। একজন দায়িতশীল ব্যাক্তির কাছে এ ধরনের কাজ কোম্পানীর কাছে অগ্রহনযোগ্য ও অনাকাক্ষিত।

এমতাবস্থায় আপনার কর্মকান্ডের জন্য আপনার বিরুদ্ধে কেন শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হবেনা তাহার লিখিত জবাব পত্র পাওয়ার (০৭) সাত দিনের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর নিকট জমা দেওয়ার জন্য বলা হচ্ছে।

আদেশক্রমে,

…………………………………
বাবুজ

নোটিশ ৩

বিষয় ঃ সতর্কীকরণ প্রসংঙ্গে।

জনাব,
আপনার বিরুদ্ধে আনিত অভিযোগের ভিত্তিতে গত ২৫/০৫/২০১৭ ইং তারিখে কারণ দর্শানো নোটিশ প্রেরণ করা হয় যাহার লিখিত জবাব ০১/০৬/২০১৭ ইং তারিখে জমা দেন। উক্ত জবাবের মাধ্যমে বোঝা যাচ্ছে যে আপনি আপনার ভুল বুঝতে পেরেছেন এবং আপনি আত্মপক্ষ সমর্থন করেছেন। সুতরাং কর্তৃপক্ষ ইচ্ছা করলে আপনার বিরুদ্ধে কঠিন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে পারতেন কিন্তু তাহা না করে ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এ ধরনের কাজের পূনরাবৃত্তি না করার জন্য আপনাকে সর্তক করে দিচ্ছে। সেই সাথে আপনাকে জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আপনার বেতন বৃদ্ধি এবং পদোন্নতি বন্ধ থাকবে। আপনার দায়িত্ব ও কর্তব্য ২-৩ মাস নিবিড়ভাবে পর্যবেক্ষন করা হবে। ২-৩ মাসের মধ্যে কর্তৃপক্ষ যদি আপনার দায়িত্ব ও কর্তব্য পালনে সন্তুষ্ট না হন তাহলে দ্রুততম সময়ের মধ্যে আপনার পরিবর্তে উপযুক্ত প্রার্থী নিয়োগ করতে বাধ্য হবেন।

কর্তৃপক্ষ আশা করে এ সর্তকবাণী আপনাকে কাজে মনোযোগী ও দায়িত্ববান এবং কোম্পানীর নিয়ম শৃংখলা মেনে চলতে সাহায্য করবে এবং ভবিষ্যতে আপনি আপনার কর্মদক্ষতা প্রমাণ করতে সক্ষম হবেন।

আদেশক্রমে,

মোঃ ইসলাম
নির্বাহী পরিচালক

By Mashiur

He is Top Class Digital Marketing Expert in bd based on Google Yahoo Alexa Moz analytics reports. He is open source ERP Implementation Expert for RMG Industry. He is certified IT Professional from Aptech, NCC, New Horizons & Post Graduated from London Metropolitan University (External) in ICT . You can Hire him. Email- [email protected], Cell# +880 1792525354

17 comments

  1. কিভাবে কারন দশনে নোটিশ উওর লেখব জানাবে please

    1. কিভাবে কারন দর্শানোর নোটিশ এর উওর লেখতে হবে? জানাবেন।

      1. আমি একজন প্রডাকশন ইঞ্জিনিয়ার। মার্কেট থেকে খারাপ কোয়ালিটির complain আসছে। যার ফলে বস আমাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে। উত্তর কিভাবে হবে।

      2. দায়িত্বে অবহেলা নোটিসের জবাব কিভাবে দিতে হবে?

        1. শোকের জবাব কিভাবে লিখব দয়া করে বলবেন কি ?

    2. আইলস মার্কে ফেব্রিকস রাখার জন্য।

    3. উওপ্ত বাকতিন্ডের এক পযায়ে হাতাহাতি।

    4. অভিযোগ পত্রের জবাব কী ভাবে লিখতে হয়?

  2. সাইজিং না হওয়ার কারনে উইভিং এ কোয়ালিটি সম্পর্ণ কাপর উৎপাদন হচ্ছে না

  3. সাইজিং না হওয়ার কারনে উইভিং এ কাপর উৎপাদন হচ্ছে না যার কারনে দর্শাত্তপত্র দেওয়া হয়েছে

  4. কারণ দসানো্র উত্তর কিভাবে দিবো please দয়া করে একটু জানবেন

Leave a Reply