স্মাগলিং বিরোধী নীতিমালা Anti Smuggling Policy কি?

স্মাগলিং বিরোধী নীতিমালা Anti Smuggling Policy
স্মাগলিং বিরোধী নীতিমালা Anti Smuggling Policy কি

স্মাগলিং বিরোধী নীতিমালা

অটো  ফ্যাশন লিঃ এর স্মাগলিং বিরোধী বিভিন্ন কর্মকান্ড নিম্নে আলোচনা করা হল

অটো ফ্যশনের প্রত্যেকটি ইউনিটের স্মাগলিং-এর বিরুদ্ধে দৃঢ় অবস্থান রয়েছে, কারণ আমাদের প্রতিটি ইউনিট সংরক্ষিত ও কর্তৃপক্ষ এ বিষয়ে অত্যন্ত সচেতন। আমাদের কারখানার এলাকার চারপাশ কড়া পাহারা ও উঁচু দেওয়াল দ্বারা ঘেরা এবং কারখানার ভিতর ও বাহিরে সার্বক্ষণিক নিরাপত্তার জন্য সিসি টিভির মাধ্যমে ২৪ (চব্বিশ) ঘণ্টা মনিটরিংয়ের ব্যবস্থা রয়েছে ।

ফ্যাশন লিঃ এ সকল অমানবিক কার্যক্রম থেকে নিজেকে বিরত রাখে এবং এ ধরনের কার্যক্রমকে সমর্থনও করেনা। আর যে কারণেই ফ্যাশন লিঃ এ প্রত্যেকটি ইউনিটের জন্য আলাদা ভাবে নিজস্ব নিরাপত্তা টিম তৈরি করেছেন যা সকল প্রবেশ ও নির্গমনকারী ও রপ্তানী কার্গো পূঙ্খানুপূঙ্খভাবে চেক করে থাকেন।

এ ছাড়াও সিকিউরিটিগণ সকল রপ্তানী মালামাল লোডিং করা কালীন সময়ে সঠিকভাবে গণনা এবং নিশ্চিত করে যে, কার্গো বাহির হওয়ার সময় তা তালাবদ্ধ আছে ।

এ ছাড়াও সিকিউরিটি গণ সকল ষ্টাফ ও শ্রমিক/কর্মচারীদের চলা ফেরা প্রবেশ ও বাহির লক্ষ্য করে। সন্দেহজনক গতিবিধি পরিলক্ষিত হইলে সঙ্গে সঙ্গে তাকে তল্লাশি করা হয় যাতে কোন ব্যক্তি কোন স্মাগলিং গুডস বহন কিংবা কোন হয়রানীমূলক বা কোন ব্যক্তি কোন রকম বেআইনী ড্রাগ শীপমেন্টের সাথে জড়িত হইতে না পারে এবং সে বিষয়ে সিকিউরিটি টিম সবসময় পুরো সতর্ক অবস্থায় থাকে ।

ব্যক্তি স্বাধীনতা মানুষের মৌলিক অধিকার। আর এই অধিকার এর প্রতি গ্র“প শ্রদ্ধাশীল। তাই গ্র“পের প্রতিটি ফ্যাক্টরী এবং স্থাপনায় কোন শ্রমিককে বাধ্যতামূলক বা জোরপূর্বক কাজ করানো সম্পূর্ন নিষিদ্ধ। কাজ চলাকালীন সময়ে ফ্যাক্টরীর প্রতিটি প্রবেশ এবং বাহির পথ খোলা রাখা বাধ্যতামূলক। এই গ্র“পের কোন স্থাপনায় পলাতক, জামিপ্রাপ্ত আসামী বা দায়বদ্ধ শ্রমিক নিয়োগ সম্পূর্ন নিষিদ্ধ করা হয়েছে। এই গ্র“পের সকল শ্রমিক কর্মচারী স্ব-ইচ্ছায় চাকুরীতে যোগদান করে এবং স্ব-ইচ্ছায় কাজ করে।

প্রাথমিক চিকিৎসাঃ ফ্যাক্টরীতে প্রতি ১৫০ জন শ্রমিকের জন্য একটি করে প্রাথমিক চিকিৎসা বাক্স থাকবে। এবং প্রতিটি বাক্সে নিুলিখিত ঔষধ পত্রাদি মজুদ থাকবেঃ

  1. Antiseptic Solution (Savlon)/2% Alcoholic Solution of Iodine/Rectified Spirit
  2. Cotton (Sterilized)
  3. Antiseptic Ointment (e.g. Nebanol Ointment)
  4. Furasep Cream/Burnol-Plus Cream
  5. Sterilized Bandages/Dressing (Surgical Gauge)
  6. Roller Bandages
  7. Adhesive Plaster/Surgical Tape (e.g. Micro pore/Leucoplast)
  8. Surgical Gloves
  9. Analgesic Tablet (Pain Relieving Tablet e.g. Napa)

10 Surgical Scissors

11 Clofenac Gel/Nix (Pain Relieving Gel)

  1. OR Saline
  2. Tourniquet
  3. One Time Bandage (e.g. Neostrip)
  4. Safety Pins
  5. Burn Dressing
  6. Triangular Bandage
  7. Splint

By Mashiur

He is Top Class Digital Marketing Expert in bd based on Google Yahoo Alexa Moz analytics reports.. He is certified IT Professional from Aptech, NCC, New Horizons & Post Graduated from London Metropolitan University (External) in ICT. Cell# +880 1792525354. যোগাযোগ এর জন্য নিম্নে Leave a Reply এ গিয়ে কমেন্টস Comments করুন

Leave a Reply