কাটিং ম্যানেজমেন্ট

কাটিং ম্যানেজমেন্ট ইনফর্মেশন সিস্টেম সফটওয়্যার- Style Entry

কাটিং ম্যানেজমেন্ট সফটওয়্যার

New Style  এর ক্ষেত্রে যদি Grey, White এবং Black এই  তিনটি কালার থাকে তাহলে তিনটি কালারই Test Cutting দিতে হবে । যদি এই তিনটি কালার এর বাইরে অতিরিক্ত কোন কালার থাকে তাহলে অতিরিক্ত কালারের মধ্য থেকে Dark এবং Light কালার কমন করে 50% কালার Test Cutting দিতে হবে । যদি 50% কালার এর জন্য Same Pattern হয় তাহলে বাকি 50% কালার ঐ Pattern দিয়েই Bulk Cutting করা যাবে । আর যদি অতিরিক্ত 50% কালারের ভিন্ন ভিন্ন Measurement বা Pattern হয় তাহলে সব কালারের জন্যই Test Cutting করতে হবে ।   

**           Test Cutting করার পরেও যদি Measurement এর পার্থক্যটা বেশী পাওয়া যায় তাহলে 500 পিছ Garments কেটে হাতে হাতে তিন সাইজ এর 06 পিছ Garments বানিয়ে Measurement দেখার পর Bulk Cutting করতে হবে ।

**     কাটিং ম্যানেজমেন্ট       উল্লেখ্য থাকে যে কোন কোন Buyer এর বেলায় 100% Measurement ঠিক রেখে Size Set দিতে হয় সে সকল Buyer এর জন্য Test Cutting এর পর Size Set Buyer কে দেখানোর জন্য ছোট একটি কাটিং (500পিছ) কেটে সেখান থেকে Size Set Garments বানিয়ে Measurement ঠিক করে  Buyer কে দেখাতে হবে ।

**           Repeat Order (যদি 06 মাসের মধ্যে হয় যেমন :- January to June এবং July to December) এর ক্ষেত্রে যদি কোয়ানটিটি 20000 পিছ এর উর্ধে হয় তাহলে প্রতি কালার এর জন্য প্রথমত 1000 পিছ করে কাটিং করা যাবে । আর যদি কোয়ানটিটি 20000 পিছ থেকে কম হয় সেই ক্ষেত্রে দুই থেকে তিনটি কালার এক সঙ্গেঁ 1000 পিছের মধ্যে একটি কাটিং কাটা যাবে । তারপর Size Set Garments বানিয়ে  Measurement দেখার পরে Bulk Cutting কাটা যাবে । উল্লেখ্য থাকে যে Fabric এর GSM Shrinkage এবং Spirality ঠিক রাখার জন্য Fabric Re-process করা হয় ফলে Fabric এর ধরণ বার বার Change হয় ।  

**           Low GSM এর Fabric Test Cutting এর সময় Spreading Machine এ Lay দিতে হবে এবং ছোট ছোট Part থাকলে Band Knife Machine ব্যবহার করে Cutting করতে হবে ।

Comments

One response to “কাটিং ম্যানেজমেন্ট ইনফর্মেশন সিস্টেম সফটওয়্যার- Style Entry”

Leave a Reply