লোডিং অফ লোডিং নিরাপত্তা নীতিমালা

লোডিং অফ লোডিং নিরাপত্তা নীতিমালা সংক্ষিপ্ত বর্ণনা

লোডিং অফ লোডিং নিরাপত্তা

গাড়ী লোডিং এরিয়াতে পার্ক করার পর সিকিউরিটি অফিসার/গার্ড কমান্ডার/সিকিউরিটি সুপারভাইজার চালান সহ উপস্থিত হবেন এবং উৎপাদিত পন্য গুদামে কর্তব্যরত সিকিউরিটি গার্ডকে কার্টুন ছাড়ার জন্য নির্দেশ প্রদান করবেন। উৎপাদিত পন্যগুদামে কর্তব্যরত গার্ড চালান অনুযায়ী কার্টুন ছাড়বেন এবং প্রতিটি কার্টুন গুদাম হতে বের হবার সময় কার্টুনের হিসাব বান্ডিলসীটে লিপিবদ্ধ করবেন। গুদাম হতে কার্টুন বের করার সময় কর্তব্যরত গার্ড অবশ্যই কার্টুনের গায়ে স্টাইল নম্বর,বায়ারের নাম,কার্টুন নম্বর,কার্টুনের ওজন পরীক্ষা করবেন এবং চালানের সাথে মিলিয়ে দেখবেন।চালানের সাথে কার্টুনের যে কোন তথ্যের সামান্যতম অসামাঞ্জস্য পরিলক্ষিত হলে তা সাথে সাথে সিকিউরিটি অফিসারকে জানাবেন। সিকিউরিটি অফিসার তৎক্ষনাত বিষয়টি স্টোর ম্যানেজার এবং কারখানার প্রধানকে অবহিত করবেন এবং বিষয়টি নির্দিষ্ট রেজিষ্টারে লিপিবদ্ধ করবেন।

লোডিং অফ লোডিং নিরাপত্তা নীতিমালা সমূহ

১) সিকিউরিটি নির্ধারিত পার্কিং এরিয়ায় কার্গো বা ট্রাক প্রবেশের জন্য র্নিদেশ দেবে।
২) ভিজিটরের গাড়ি শুধুমাত্র র্নিধারিত স্থানে পার্কিং করবে। -,
৩) ভিজিটর রেজিষ্টারে তথ্য লিপিবব্ধ করে ভিতরে প্রবেশের জন্য রিসিপশনে অপেক্ষা করবে।
৪) সিকিউরিটি গার্ডের অনুপস্থিতিতে কোন লোডিং / অফলোডিং হবে না।
৫) লোডিং প্যার্সোনেল কার্টুন মার্ক এবং পরিমান যথাযথ চেক করবে যাতে প্যাকিং লিষ্ট,শিপিং নীতিমালা ঠিকমত আছে কিনা ।
৬) যদি কোন কারনে কার্টুন নষ্ট বা শিপিং কাগজপত্র ঠিক না থাকে বা সিকিউরিটি অনুপস্থিত থাকে তবে লোডিং বন্ধ থাকবে। কর্তৃপক্ষ এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে ।
৭) লোডিং প্যার্সোনেল নিশ্চিত করবে যে লোডিং এরিয়াতে কোন বর্জ্য, বক্র, পার্সেল জাতীয় কোন কিছু থাকবে না।
৮) লোডিং /অফলোডিং এরিয়া সংরক্ষিত এলাকা । কোন অনুনমোদিত ব্যক্তি লোডিং /অফলোডিং এরিয়াতে প্রবেশ করতে পারবে না।
৯) সিক্ কার্গো বা ট্রাক ্এর সেভেন পয়েন্ট চেকিং নিশ্চিত করবে ।

গুদাম হতে কার্টুনলোডিং এরিয়াতে এসে পৌছালে সেখানে কর্তব্যরত সিকিউরিটি গার্ড সকল কার্টুন পরীক্ষা করবেন এবং অসামঞ্জস্য দেখা দিলে তা সিকিউরিটি অফিসারকে জানাবেন। সিকিউরিটি অফিসার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করবেন। পণ্যবাহি গাড়ীটির যাত্রা কালীন সময়ে গন্তব্যে পৌছাতে গ্রহনযোগ্য সময়ের চেয়ে বেশি সময় লাগলে তৎক্ষনাৎ কারখানার কর্তৃপক্ষকে অবহিত করতে হবে এবং ঘটনাটি তদন্ত করতে হবে। তদন্তে কোন গ্রহনযোগ্য যুক্তিযুক্ত কারন পাওয়া না গেলে সি এন্ড এফ এজেন্ট গুদামে গিয়ে পুনরায় পরীক্ষা করতে হবে। কারখানা থেকে পণ্য সামগ্রী নির্দিষ্ট গন্তব্যে নিরাপদ ভাবে পৌছানোর জন্য উপরোক্ত পদ্ধতি যথাযথ ভাবে পালন করতে হবে।


Posted

in

by

Comments

5 responses to “লোডিং অফ লোডিং নিরাপত্তা নীতিমালা সংক্ষিপ্ত বর্ণনা”

Leave a Reply