সতর্কীকরণ পত্র লেখার নিয়ম উদাহরনসহ উল্লেখ করা হল

সতর্কীকরণ পত্র লেখার নিয়ম উদাহরনসহ
সতর্কীকরণ পত্র লেখার নিয়ম উদাহরনসহ

সতর্কীকরণ পত্র লেখার নিয়ম

সুত্রঃ এডমিন/০০২/মি/২২৫                                                           তারিখঃ ১০/০২/১৮

প্রতি,

মোঃ  এনামুল হক তালুকদার

পদবিঃ  অপারেটর

পিন নং ঃ৫৫৪

বিসয়ঃ  সতর্কীকরণ পত্র

জনাব,

আপনাকে গত ২২/১২/২০১১ ইং তারিখ অনুপস্থিতির কারন উল্লেখ করে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। যাহার জবাব আপনি গত ০৪/০১/২০১২ ইং তারিখ প্রদান করেন। আপনার জবাব কর্তৃপ্‌ক্েষর সন্তুষ্টি অর্জনে ব্যর্থ হয়েছে। আপনার মত একজন দায়িত্বশীল অপারেটরের নিকট থেকে এ ধরনের অনুমতিহীন অনুপস্থিতি একান্তই অমার্জনীয় অপরাধ।

কর্তৃপক্ষ একান্তই মানবিক দিক বিবেচনা করে আপনাকে শেষ বারের মত ক্ষমা করে দিচ্ছে, সাথে সাথে আপনাকে চরমভাবে সতর্ক করা যাচ্ছে যে, ভবিষ্যতে এ ধরনের অপরাধের পুনরাবৃত্তি ঘটলে আপনার বিরুদ্ধে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ মোতাবেক শাস্তিযোগ্য ব্যবস্থা গ্রহন করা হবে।

মোঃ নাজমুজল ইসলাম,

ম্যানেজার, এডমিন

অনুলিপিঃ

১. জিএম

২. অফিস ফাইল

৩. ব্যাক্তিগত ফাইল

উদাহরন ১

আপনাকে গত ২২/১২/২০১১ ইং তারিখ কর্মরত অবস্থায় ঘুমানোর জন্য কারন উল্লেখ করে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। যাহার জবাব আপনি গত ২৯/১২/২০১১ ইং তারিখ প্রদান করেন। আপনার জবাব কর্তৃপ্‌ক্েষর সন্তুষ্টি অর্জনে ব্যর্থ হয়েছে। আপনার মত একজন দায়িত্বশীল অপারেটরের নিকট থেকে এ ধরনের অনুমতিহীন অনুপস্থিতি একান্তই অমার্জনীয় অপরাধ।

কর্তৃপক্ষ একান্তই মানবিক দিক বিবেচনা করে আপনাকে সতর্ক করা যাচ্ছে যে, ভবিষ্যতে এ ধরনের অপরাধের পুনরাবৃত্তি ঘটলে আপনার বিরুদ্ধে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ মোতাবেক শাস্তিযোগ্য ব্যবস্থা গ্রহন করা হবে।

উদাহরন ২

আপনাকে গত ১৮/০১/২০১২ ইং তারিখ কারন দর্শানোর নোটিশ প্রদান করা হয়। যাহার জবাব আপনি গত ১৯/০১/২০১২ইং তারিখ প্রদান করেন। আপনার জবাব কর্তৃপ্‌ক্েষর সন্তুষ্টি অর্জনে ব্যর্থ হয়েছে। আপনার মত একজন দায়িত্বশীল ইন্সপেকটরের নিকট থেকে এ ধরনের কর্মে অবহেলা ও গাফেলতি একান্তই অমার্জনীয় অপরাধ। তবুও কর্তৃপক্ষ একান্তই মানবিক দিক বিবেচনা করে আপনাকে এবারের মত সতর্ক করে দিচ্ছে যে, ভবিষ্যতে এ ধরনের অপরাধের পুনরাবৃত্তি ঘটলে আপনার বিরুদ্ধে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

উদাহরন ৩

গত ০৫/০৫/২০১২ ইং তারিখ নির্দ্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আপনাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। গত ১৪/০৫/২০১২ ইং তারিখ তার জবাব প্রদান করেন। আপনার জবাব কর্তৃপক্ষের কাছে যথার্থ বলে মনে হয়নি। কর্তৃপক্ষ ইচ্ছা করলে আইনানুগ ব্যবš’া গ্রহন করতে পারতেন কিš- একাš- মানবিক দিক বিবেচনা করে আপনাকে এবারের মত ক্ষমা করা হল।আপনাকে এ মর্মে সতর্ক করা যাচ্ছে যে, ভবিষ্যতে এ ধরনের ভুলের পনরাবৃত্তি ঘটলে আপনার ব্যাপারে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ মোতাবেক যথাযথ ব্যব¯’া গ্রহন করা হবে।

তাই যথেষ্ট সতর্কতার সাথে কাজ করার জন্য নির্দেশ দেয়া গেল।

উদাহরন ৪

গত ১৬/০৪/২০১৩ইং তারিখে আপনাকে কারন দর্শানোর নোটিশ প্রদান করা হয়। আপনি নিজের দোষ স্বীকার করে গত ১৬/০৪/২০১৩ইং তারিখে জবাব প্রদান করেন। আপনাকে এবারের মত ক্ষমা করা হলো। আপনাকে এ মর্মে কঠোরভাবে সতর্ক করা যাচ্ছে যে, ভবিষ্যতে এ ধরনের ভুলের পূনরাবৃত্তি ঘটলে আপনার ব্যাপারে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

তাই আপনাকে যথেষ্ট সতর্কতার সাথে কাজ করার জন্য নির্দেশ দেয়া গেল।

উদাহরন ৫

গত ১৩/০২/২০১৪ইং তারিখে আপনাকে দর্শানোর নোটিশ প্রদান করা হয়। গত ০৮ (আট) দিন অতিবাহিত হয় এবং গত ২২/০২/২০১৪ইং তারিখ পর্যন্ত যার কোন জবাব প্রদান করেন নি। যা প্রতিষ্ঠানের ও শ্রম আইনের নিয়মনীতি ভঙ্গের সামিল তাই আপনাকে এ মর্মে কঠোরভাবে সতর্ক করা যাচ্ছে যে, ভবিষ্যতে এ ধরনের ভুলের পূনরাবৃত্তি ঘটলে আপনার ব্যাপারে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

তাই আপনাকে যথেষ্ট সতর্কতার সাথে কাজ করার জন্য নির্দেশ দেয়া গেল।আছারা আপনি আরো পরতে পারেন

শৃংখলা মূলক ব্যবস্থার Disciplinary Practice নীতিমালা

By Mashiur

He is Top Class Digital Marketing Expert in bd based on Google Yahoo Alexa Moz analytics reports. He is open source ERP Implementation Expert for RMG Industry. He is certified IT Professional from Aptech, NCC, New Horizons & Post Graduated from London Metropolitan University (External) in ICT . You can Hire him. Email- [email protected], Cell# +880 1792525354

Leave a Reply